জুনিয়রদের সঙ্গে ফর্মে ফিরতে জিম্বাবুয়ে সফরে যাবেন কোহলি

breaking subled খেলা

এবার ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ের বিপক্ষে দুটি সিরিজ খেলবে ভারত। সদ্য শেষ হওয়া ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে জিতেছে ভারত। তবে সেখানে রান খরায় কেটেছে বিরাট কোহলির। যার ফলে ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ের বিপক্ষে বিরাট কোহলিকে বিরতি দিয়েছে নির্বাচকরা। তবে বিসিসিআই এর নির্বাচকরাই বলছে, সামনের টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং এশিয়া কাপের আগে কোহলির ফর্মে ফেরাতে হলে সেই দুই সিরিজ খেলা উচিত তার।

এদিকে নিজের ছন্দে ফিরতে পারছেন না ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলি। একটি শতকের চেষ্টা গত তিন বছর ধরে করে যাচ্ছেন তিনি। তবে তা পাচ্ছেন না। যার ফল, আসন্ন ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ থেকে তাকে বিরতি দেয়া হয়েছে। কিন্তু বিরতি দিলেই যে কোহলি ফর্মে ফিরবেন তার নিশ্চয়তা কি?

এমন কথা চিন্তা করেই বিসিসিআইয়ের নির্বাচকরা বলছেন, কোহলিকে ফর্মে ফেরাতে তাকে খেলাতে হবে সব ম্যাচ। বিরতি দিলেই যে সে ফর্মে ফিরবে তা ঠিকভাবে বলা যাচ্ছে না। বরং তাকে সামনের সিরিজগুলো খেলালে চলতি বছরের এশিয়া কাপ এবং অস্ট্রেলিয়ায় হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তার ফর্ম ফিরে আসবে৷

ওয়েস্ট ইন্ডিজ সফরের দলে নেই বিরাট কোহলি। সুতরাং এই সিরিজে তাকে দেখা যাচ্ছেনা। তবে এরপরই জিম্বাবুয়ে সিরিজে খেলতে পারেন তিনি। জিম্বাবুয়ের বিপক্ষে সবশেষ ৮ বছর আগে খেলেছিলেন বিরাট। ২০১৪ সালের পর আবারও জিম্বাবুয়ের বিপক্ষে খেলতে পারেন সাবেক এই ভারতীয় অধিনায়ক।

এদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপে কোহলির সেরাটা দেখতে চান অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিং। অস্ট্রেলিয়ার কিংবদন্তি মনে করেন, এমন বিরাটকে দেখতে চান না তিনি। বিশ্বকাপে ভারতকে জেতাতে বড় ভূমিকা পালন করতে পারেন বিরাট কোহলি। কিন্তু তার আগে তাকে ফিরতে হবে ফর্মে। কোহলিকে এ মুহূর্তে যতটা স্বাচ্ছন্দ্যে রাখা যাবে, তত ভালো হবে বলে মনে করেন পন্টিং।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *