চিকিৎসক না হয়েও তিনি ‘ডাক্তার’

Uncategorized

আসন্ন ইউপি নির্বাচনে শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার নাগেরপাড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন জলিল সরদার। ডাক্তারি কোনো ডিগ্রি নেই এই প্রার্থীর। তারপরও নির্বাচনী পোস্টারে নিজের নামের পাশে ‘ডা.’লিখেন তিনি। আর এ ঘটনায় উপজেলা নির্বাচন কর্মকর্তা, রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর লিখিত অভিযোগ করেছেন প্রতিদ্বন্দ্বী প্রার্থী মোজাম্মেল হক খান।

জানা যায় আব্দুল জলিল সরদার নাগেরপাড়া ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের ডাকের হাটি গ্রামের মৃত চান সরদারের ছেলে। বর্তমানে তিনি উপজেলা আওয়ামী লীগের স্বাস্থ্যবিষয়ক সম্পাদক পদে রয়েছেন। চশমা প্রতীক নিয়ে লড়াই করবেন সরদার।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক এ শিক্ষক ২০০৩ থেকে ২০১১ সাল পর্যন্ত দীর্ঘসময় নাগেরপাড়া ইউপি চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্র থেকে জানা যায়, চলতি মাসের ২৮ তারিখ তৃতীয় ধাপে গোসাইরহাট উপজেলার নলমূড়ি, নাগেরপাড়া, সামান্তসার, গোসাইরহাট, কুচাইপট্টি, আলাওলপুর ও কোদালপুর ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। উক্ত ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী ৩৮ জন, সংরক্ষিত নারী সদস্য ৭৩ জন ও সাধারণ সদস্য পদে ২০২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আর এ ঘটনায় আব্দুল জলিল সরদার বলেন, “আমি কোনো এমবিবিএস ডাক্তার নই। এমনকি আমার বড় কোনো সার্টিফিকেটও নেই। আমি একজন ডাক্তারের সঙ্গে থেকে কিছুসময় কাজ করেছি। পরে পল্লী চিকিৎসক হয়ে মানুষের সেবা করেছি। জেলা, উপজেলা ও আমাদের এলাকায় সবাই আমাকে “ডাক্তার” হিসেবেই চিনে। ব্যানার-পোস্টারে আমার নামের পাশে “ডাক্তার” লেখা দেখে বাড়াবাড়ি করছে প্রতিদ্বন্দ্বীরা। পোস্টার বাদ দিলেও আমাকে সবাই “জলিল ডাক্তার” হিসেবেই চিনে। আমি প্রত্যন্ত অঞ্চলে যখন ডাক্তারি করেছি, মানুষকে সেবা দিয়ে মানুষের মন জয় করেছি, ওই সেবার কারণেই মানুষ আমাকে মেম্বার ও চেয়ারম্যান বানিয়েছে।”

এ বিষয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা জাহিদুল ইসলাম জানান, ‘আমরা একটি লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি নিয়ে তদন্ত করছি। এ পর্যন্ত যতটুকু পেয়েছি তার পেশা ডাক্তার না, অন্য পেশার মানুষ তিনি। আমাদের ভোটার তালিকা ডাটাবেইজে যা উল্লেখ আছে তার শিক্ষাগত যোগ্যতায়, তাতে ডাক্তার শব্দটা যায় না। বিষয়টি তদন্ত করে তাকে শোকজ করা হবে।’

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *