‘খালেদা জিয়া ক্ষমা চাইবে কার কাছে?’

Uncategorized

নিউজ ডেষ্ক- বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কার কাছে ক্ষমা চাইবেন, তা জানতে চেয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, ‘সরকার দলীয় লোকেরা বলেন, গণতন্ত্রের মাতা বেগম খালেদা জিয়াকে ক্ষমা চাইতে হবে। কার কাছে? ক্ষমা যে চাইবে সে লোকটা কে? বর্তমানে জীবিতদের মধ্যে এ বাংলাদেশের গণতান্ত্রিক আন্দোলনে ও জনগণের ভাগ্যের পরিবর্তনে বেগম জিয়ার চেয়ে বেশি ত্যাগ স্বীকার করেছেন কোন মানুষটি? রাস্তায় দাঁড়িয়ে বলুন। খালেদা জিয়া ক্ষমা চাইবে কার কাছে?”

তিনি আরও বলেন, “যারা নিজেরাই অপরাধী, যারা বৈধ নয় এবং আইনসিদ্ধ নয়, তাদের কাছে ক্ষমা চাইবে? তারা কেন আইনের কথা বলেন? আইনমন্ত্রী কি নিজে জানেন না রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইতে হলে সর্বোচ্চ আদালত থেকে চূড়ান্ত রায় আসা লাগে? আইনমন্ত্রী কি জানেন না পেন্ডিং মামলায় রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাওয়ার সুযোগ নেই। খালেদা জিয়া লড়তে জানেন, ভাঙ্গতে পারেন। কিন্তু দেশ, জনগণ ও গণতন্ত্রের প্রশ্নে কোন আপোষ করতে জানেন না। মাথা নত করার জন্য খালেদা জিয়ার জন্ম হয়নি।”

আজ (শনিবার) রাজধানীর ডিআরইউতে ডা.মিলন দিবসের আলোচনা সভায় বিএনপির এই নেতা এসব বলেন। ‘৯০’র ডাকসু ও সর্বদলীয় ছাত্র ঐক্যের উদ্যোগে এ আলোচনা সভায় আমান উল্লাহ আমানের সভাপতিত্বে ও ফজলুল হক মিলনের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ ছাড়া আরও বক্তব্য রাখেন- হাবিবুর রহমান, খায়রুল কবির খোকন, জহির উদ্দিন স্বপন, নাজিম উদ্দিন আলম এবং মোস্তাফিজুর রহমান বাবুলসহ প্রমুখ।

গয়েশ্বর বলেন, ‘এখানে আজকে আমাদের মাঝে অনেক কথা হলো, এখন বাকি আছে কিছু করে দেখানোর। এখানে যারা আছেন তাদের কাছে দেশবাসীর প্রত্যাশা, আপনারা গণতন্ত্র মুক্ত করবেন। গণতন্ত্র মুক্ত করা মানেই হচ্ছে গণতন্ত্রের মাতা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করা।”

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *