কোহলি-রোহিত নয়, নতুন অধিনায়ক পাচ্ছে ভারত

খেলা

ভারত দলের অধিনায়কত্ব নিয়ে যেন তর্ক-বিতর্ক শেষই হচ্ছে না। এ নিয়ে ঝামেলা শুধু বেড়েই চলছেই। টি-টোয়েন্টির পর ওয়ানডে অধিনায়কত্ব থেকেও সরিয়ে দেওয়া হয়েছে দলটির সেরা ব্যাটসম্যান বিরাট কোহলিকে। যা নিয়ে কোহলির সঙ্গে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলির দ্বন্দ্ব এখন অনেকটাই প্রকাশ্য।

ঘোষণা মতে, টেস্ট সিরিজের পর দক্ষিণ আফ্রিকা সফরে ওয়ানডে সিরিজে অধিনায়কত্বের গুরু দায়িত্ব পালন করবেন রোহিত শর্মা। কিন্তু গুঞ্জন ভাসছে, রোহিত নয়, প্রোটিয়াদের বিপক্ষে ওয়ানডে সিরিজে অধিনায়কত্বের আসনে দেখা যাবে লোকেশ রাহুলকে!

তবে নেপথ্যে অবশ্য কোনো দ্বন্দ্ব নয়, হঠাৎ করে রোহিত ইনজুরিতে পড়ার কারণে এমনটাই হচ্ছে বলে জানা যায়।

জানা গেছে, হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে পড়ে সম্ভবত এই সিরিজে মাঠে নামা হচ্ছে না নতুন অধিনায়ক রোহিত শর্মার। বিসিসিআইয়ের পক্ষ থেকে রোহিতের ফিটনেস নিয়ে নির্দিষ্ট কোনো আপডেট না দেওয়া হলেও এমনটাই শোন যাচ্ছে ক্রিকেট পাড়ায়। অর্থাৎ ওয়ানডে সিরিজে রোহিতের সার্ভিস পাওয়া অনেকটা অনিশ্চিত।

বিসিসিআইয়ের একটি সূত্র ভারতীয় গণমাধ্যমকে জানিয়েছে, রোহিত শর্মা এখনো সম্পূর্ণ ফিট নন। যদি নির্দিষ্ট সময়ে সম্পূর্ণ ফিট না হন, তবে রোহিতকে ওয়ানডে স্কোয়াডের সঙ্গে দক্ষিণ আফ্রিকায় পাঠাবে না বোর্ড। তার পরিবর্তে লোকেশ রাহুলকে অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হতে পারে।”

ব্যাট হাতে টি-টুয়েন্টি এবং ওয়ানডে দুর্দান্ত খেলে থাকেন রাহুল। ইতিমধ্যে একাধিকবার নিজের সামর্থ্যের প্রমাণও দিয়ে রেখেছেন এই ওপেনার। তবে অধিনায়কত্বের দায়িত্ব খুব ভালোভাবেই পালন করতে পারবেন রাহুল। কেননা আইপিএলে পাঞ্জাবের হয়ে অধিনায়কত্ব করেন এই ওপেনার।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *