কায়েসের দলে ফেরা নিয়ে মুখ খুললেন পাপন

খেলা

নিউজ ডেষ্ক- ইমরুল কায়েসকে জাতীয় দলে নেওয়ার প্রশ্নে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ব্যাট হাতে পারফর্ম করেই জাতীয় দলে জায়গা করে নিতে হবে ইমরুল কায়েসকে। মাঠে ভালো পারফর্ম করলে যেকোনো ক্রিকেটারের জন্য জাতীয় দলের দরজা খোলা, জানান বিসিবি সভাপতি।

সম্প্রতি একটি গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ইমরুলকে ওয়ানডে দলে নেওয়ার প্রয়োজনীয়তার কথা বলেছিলেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। শুক্রবার (২৪ ডিসেম্বর) গণমাধ্যমের মুখোমুখি হলে বিসিবি সভাপতিকে এই বিষয়ে প্রশ্ন করা হয়।

প্রশ্নের জবাবে পাপন বলেন, “এতদিন ধরে তো ইমরুলকে ছাড়াই খেলছে, কোনোদিন তো এই কথা বলেনি। বিশ্বকাপে পারফরম্যান্স খারাপ হওয়ার পরই এখন এসব শুনতেছি। কিন্তু এখানে ওয়ানডেও ছিল না। এর আগে কখনও এ বিষয়ে কথা বলেনি। এখন অনেকেই অনেক কথা বলছে। ওয়ানডে অধিনায়ক চাইলেই তো আর হবে না। পারফরম্যান্স তো করতে হবে তাকে। আমি আপনাকে আরও অনেকের নামই বলতে পারি যারা বেশ জনপ্রিয় ছিল এবং তাদের জাতীয় দলে আনার কথা বলছে অনেকে। এটা তো আমরা চাইলেই বলতে পারব না।”

বিসিবি সভাপতি জানিয়েছেন, জাতীয় দলে ফিরতে হলে পারফরম্যান্স করেই ফিরতে হবে। তিনি বলেন, এখানে সিলেকশনের ব্যাপার আছে, কোচ-অধিনায়কের ব্যাপার আছে। কিন্তু আসতে হলে আগে কিছু তো পারফর্ম করে দেখাতে হবে। কেউ পারফর্ম করলে সে অটোমেটিক চলে আসবে। পারফর্ম না করলে যতই বলুক কোনো ধরনের লাভ হবে বলে আমার মনে হয় না।”

পাপন জানান, তিনি নিজেও ইমরুলকে ভালো পারফর্ম করে জাতীয় দলের জার্সিতে মাঠে ফেরার জন্য তাড়না দিয়েছেন। বিসিবি সভাপতির ভাষায়, ‘আমি নিজেও ইমরুলের সাথে কথা বলেছি। চাইলে আপনারা খোঁজ নিয়ে দেখতে পারেন। ও কোথায় খেলবে? ঘরোয়া ক্রিকেটে সে নাকি চার নম্বরে ব্যাট করে। তামিম কি তাকে মুশফিকের জায়গায় খেলাতে চাচ্ছে? তার মানে মুশফিককে সে সরাবে? এ ধরনের কোনো কথা আমি জানি না। তামিম তার পরিকল্পনা আমাদের জানাতে পারে। কোচ, নির্বাচক, অপারেশন্স বিভাগকেও বলতে পারে। মিডিয়াকে এসব বলে কোনো ধরনের লাভ নেই।”

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *