কারও দাসত্ব নয়, আমি সবার সঙ্গে বন্ধুত্ব চাই: ইমরান খান

আন্তর্জাতিক

নিউজ ডেষ্ক-সদ্য সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান বলেছেন, আমি কোনো দেশের বিপক্ষে ছিলাম না। আমি সবার সঙ্গে বন্ধুত্ব চাই, কিন্তু কারও দাসত্ব করতে রাজি নই। শনিবার ( ১৬ এপ্রিল) করাচির বাগ-ই-জিন্নাহ-তে আয়োজিত জলসায় এ অভিযোগ করেন তিনি।

তিনি বলেন, আমি আপনাদের বলতে চাই, আমি কখনোই কোন দেশের বিপক্ষে ছিলাম না। আমি ভারত বিদ্বেষী নই, আমি ইউরোপ কিংবা আমেরিকা বিদ্বেষী নই। আমি আমি বৈশ্বিক নাগরিক। আমি কোনো জাতির বিপক্ষে নই। আমি সবার সঙ্গে বন্ধুত্ব চাই, তবে কারও দাসত্ব করতে রাজি নই।

এ সময় নওয়াজ শরিফ বিদেশি ষড়যন্ত্রের মাস্টারমাইন্ড বা মূলহোতা হিসেবে কাজ করেছেন বলে অভিযোগ করে ইমরান খান বলেন, একজন লন্ডনে বসে আছেন। তিনি আইন থেকে বাঁচতে দেশ ছেড়ে পালিয়েছিলেন। এখন আবার ফেরার পরিকল্পনা করছেন। পুরো পাকিস্তানের বিচার ব্যবস্থাকে কাঠগড়ায় দাঁড় করিয়ে দিয়েছেন। এ ক্ষমতাবান চোরের বিপক্ষে দাঁড়াতে পারবেন? আমি আদালত ও এনএবির কাছেও জানতে চাই তারা এবার কী করবে?

তিনি বলেন, শাহবাজের বিপক্ষে ৪০ বিলিয়ন রুপির দুর্নীতি মামলা আছে। তার মতো মানুষকে প্রধানমন্ত্রী বানানো হয়েছে। দেশের জন্য এর চেয়ে বড় অপমানের বিষয় আর কী হতে পারে।

এ সময় সমর্থকদের কাছে প্রশ্ন ছুঁড়ে দেশটির সদ্য সাবেক প্রধানমন্ত্রী বলেন, আমি এখানে কিছু বিষয় নিয়ে কথা বলতে এসেছি। কারণ এ সমস্যা আপনার, আপনার সন্তানের ভবিষ্যতের। এটা আমাদের দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র। সাবধানতার সঙ্গে শুনবেন। এটা কী ষড়যন্ত্র বা হস্তক্ষেপ ছিল না? আপনার হাত তুলুন এবং আমাকে বলুন, এটা ষড়যন্ত্র নাকি হস্তক্ষেপ? সূত্র: ডন

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *