আ.লীগ অফিসে বোমা-গুলি, ৩ যুবলীগ কর্মী আহত

বাংলাদেশ

নিউজ ডেষ্ক- যশোরের শার্শা উপজেলার বাগআঁচড়া বাজারে আ.লীগের অফিসে বোমা হামলা, গুলি এবং ভাংচুর করেছে ইউপি চেয়ারম্যান আব্দুল খালেকের সমর্থীত কর্মীরা। আর এ হামলায় ইউপি সদস্যসহ দুই যুবলীগ কর্মী আহত হয়েছেন। হামলার ঘটনায় ইতিমধ্যে ৪ জনকে আটক করেছে পুলিশ।

আহতরা হচ্ছেন- নবনির্বাচিত ইউপি সদস্য কামরুল হাসান (৩৮), কামরুল হোসেন (৩৬) এবং টুটুল বিশ্বাস (৩৪)। আহতদের স্থানীয়রা উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করেন।

নবনির্বাচিত চেয়ারম্যান (বিদ্রোহী প্রার্থী) আবদুল খালেক এ হামলায় সামনে থেকে নেতৃত্ব দেন বলে অভিযোগ করেন ও নৌকার পরাজিত চেয়ারম্যান প্রার্থী ও বাগআঁচড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইলিয়াস কবীর বকুল।

গত ২৮ নভেম্বরের ইউপি নির্বাচনের পর থেকে আওয়ামী লীগের নৌকা প্রার্থী ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মধ্যে উত্তেজনা চলছিল। নির্বাচনে বিদ্রোহী প্রার্থী আব্দুল খালেক জয়লাভ করেন। শপথ নেওয়ার পর গতরাতে বাগআঁচড়া ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয়ে বোমা হামলা চালায় দুর্বৃত্তরা।

আওয়ামী লীগের কার্যালয় ভাংচুর ছাড়াও বাগআঁচড়া বাজারে একাধিক স্থানে হাতবোমা নিক্ষেপ করা হয়। এ সময় আ.লীগ অফিসে পরাজিত চেয়ারম্যান ও বাগআঁচড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইলিয়াস কবীর বকুল অবরুদ্ধ হয়ে পড়েন। পরবর্তীতে পুলিশ এসে তাকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে বাড়িতে পৌঁছে দেয়। ভয়ে আতঙ্কে ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করে নিরাপদ আশ্রয়ে চলে যায়।

এ বিষয়ে শার্শা থানার ওসি বদরুল আলম খান বলেন, “বাগআঁচড়া বাজারে আওয়ামী লীগ কার্যালয়ে হামলার ঘটনায় পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসেন। আর এ ঘটনায় জড়িত ৪ জনকে আটক করা হয়েছে। ঘটনাস্থল থেকে বোমা হামলার আলামত উদ্ধার করেছে পুলিশ। ঘটনার সঙ্গে যারা জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।”

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *