আমাদের অনেক বড় ক্ষতি হয়ে যাবে মার্কেট খুলতে না পারলে: নিউমার্কেটের ব্যবসায়ীরা

বাংলাদেশ

নিউজ ডেষ্ক- রাজধানীর নিউমার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষের কারণে প্রায় ২৪ ঘণ্টা অচল নিউমার্কেট এলাকা। বন্ধ রয়েছে দোকানপাট। আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে এখন কেনাকাটার ভরা মৌসুম।

কিন্তু এই পরিস্থিতিতে মার্কেট না খুললে বড় ক্ষতি হয়ে যাবে বলে জানান ব্যবসায়ীরা। সোমবার মধ্যরাতে ব্যবসায়ীদের সঙ্গে সংঘর্ষে জড়ায় ঢাকা কলেজের শিক্ষার্থীরা। পরে রাতে পরিস্থিতি শান্ত হলেও মঙ্গলবার সকাল থেকে

দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। তবে আজ বুধবার (২০ এপ্রিল) পরিস্থিতি শান্ত রয়েছে। সকাল থেকেই ওই এলাকায় যানবাহন চলছে। তবে খোলেনি দোকানপাট।এই অবস্থায় মার্কেট খুলতে চান ব্যবসায়ীরা। ব্যবসায়ীরা বলছেন, একদিনের বেশি সময় ধরে মার্কেট বন্ধ।

ঈদের সময় মার্কেট বন্ধ থাকলে অনেক বেশি ক্ষতি হয়ে যাবে। মার্কেট খোলা হবে কিনা এ ব্যাপারে এখনও সিদ্ধান্ত না আসলেও সকাল থেকেই মার্কেটের নিচে দাঁড়িয়ে অপেক্ষা করতে দেখা যায় ব্যবসায়ীদের।

নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ. ম. কাইয়ুম বলেন, ব্যবসায়ীরা সবসময়ই দোকান খুলতে চান। তবে তারা কখন খুলবেন সে বিষয়ে আমি কিছু জানি না। গতকালের মতো আর যেন সংঘর্ষ না ঘটে সেজন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

প্রসঙ্গত, গত সোমবার দিবাগত রাতে নিউমার্কেট এলাকায় ব্যবসায়ীদের সঙ্গে কথা কাটাকাটিকে কেন্দ্র করে সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। রাতে পরিস্থিতি শান্ত হলেও মঙ্গলবার সকালে আবারও সংঘর্ষের ঘটনা ঘটে। কয়েক দফায় ব্যবসায়ী ও শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ হয়।পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কাঁদানে গ্যাস ছুঁড়ে। এদিকে দুই গ্রুপের সংঘর্ষ অনেকেই আহত হন। এই সংঘর্ষের মধ্যে পড়ে আহত নাহিদ হোসেন (২০) নামের এক পথচারী গতকাল রাতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *