অস্ত্র হাতে প্রচারণায় সাবেক চেয়ারম্যান!

বাংলাদেশ

কুমিল্লার বুড়িচং উপজেলার ২নং বাকশীমুল ইউনিয়নে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে নির্বাচন করছেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান লিটন। তিনি আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী।

মিজানুর রহমান লিটনের পক্ষে শুক্রবার দুপুরে বাকশীমুল ইউনিয়নের ছয়গ্রাম বাজারে বিশাল অস্ত্র নিয়ে প্রচারণায় অংশ নিয়ে মিছিল করেন সাবেক চেয়ারম্যান মো. হুমায়ুন কবির। এ নিয়ে এলাকায় সাধারণ ভোটারদের মাঝে আতঙ্ক ও আলোচনা-সমালোচনা চলছে।

অন্য প্রার্থী ও সাধারণ মানুষের প্রশ্ন নির্বাচনের আগে কোনো প্রার্থীর পক্ষে এভাবে অস্ত্র নিয়ে প্রচারণা করার বৈধতা আছে কিনা?

এ বিষয়ে জানতে চাইলে সাবেক চেয়ারম্যান মো. হুমায়ন কবির বলেন, আমার এ অস্ত্রের লাইসেন্স আছে। তাই নিরাপত্তার জন্য নিয়ে এসেছি।

তবে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ও বুড়িচং উপজেলার সাবেক চেয়ারম্যান সাজ্জাদ হোসেন বলেন, নির্বাচনী মাঠে অস্ত্র হাতে নিয়ে প্রচার-প্রচারণা সম্পূর্ণ বেআইনি এবং অপরাধ।

বুড়িচং থানার ওসি আলমগীর হোসেন বলেন, নির্বাচনী এলাকায় অস্ত্র প্রদর্শন করে প্রচার প্রচারণা করার বৈধতা নেই। আমরা তাকে অস্ত্রসহ আটক করি। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সামিউল ইসলাম তাকে ১০ হাজার টাকা জরিমানা করে ভবিষ্যতের জন্য সতর্ক করে ছেড়ে দেওয়া হয়।

বুড়িচং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. সামিউল ইসলাম বলেন, শুক্রবার দুপুরে স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী মো. মিজানুর রহমান লিটন আনারস প্রতীকের পক্ষে সাবেক ইউপি চেয়ারম্যান মো. হুমায়ুন কবির নির্বাচনী প্রচারণা চালান বাকশীমূল ইউনিয়নের ছয়গ্রাম বাজারে। এ সময় তিনি সঙ্গে তার লাইসেন্স করা অস্ত্র নিয়ে প্রচারণায় অংশগ্রহণ করেন। অপরাধ স্বীকার করায় তাকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করে ছেড়ে দেওয়া হয়। তবে অস্ত্রটি বুড়িচং থানার ওসির জিম্মায় রাখা হয়েছে। নির্বাচন শেষ হলে তিনি থানা থেকে অস্ত্র নিয়ে যেতে পারবেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *