অবশ্যই গ্রেপ্তার করা হবে ইমরান খানকে: পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী

আন্তর্জাতিক

পাকিস্তানের বর্তমান স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ বলেছেন, মুসলিমদের দ্বিতীয় সর্বোচ্চ সম্মানের স্থান মসজিদে নববীর পবিত্রতা ক্ষুন্ন করার কারণে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেপ্তার করা হবে।

তিনি বলেছেন, এ ঘটনায় ইমরানকে অবশ্যই গ্রেপ্তার করা হবে। যারা রাসুল্লাহ (স.)এর রওজা মুবারকের পবিত্রতা লঙ্ঘন করেছে তাদের বিরুদ্ধে মামলা না করার কোনো যৌক্তিক কারণ থাকতে পারে না।

এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত নিয়েছে সৌদি আরব সরকার। এ খবর দিয়েছে অনলাইন জিও নিউজ। এ সপ্তাহের শুরুর দিকে পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ ও তার প্রতিনিধি দল মসজিদে নববীতে গেলে সেখানে দুর্বৃত্তরা তাদের উদ্দেশ্য করে আপত্তিকর স্লোগান দেয়।

তাদেরকে চোর চোর বলে চিৎকার করে। কারো মাথার চুল ধরে টানতে থাকে। পবিত্র মসজিদে নববীর মধ্যে এমন ঘটনা বিরল। এতে জড়িত থাকার অভিযোগে সৌদি কর্তৃপক্ষ ৫ পাকিস্তানিকে গ্রেপ্তার করেছে তা নিয়ে ২৪ ঘন্টারও বেশি সময় পরে মুখ খোলেন সদ্য ক্ষমতা হারানো প্রধানমন্ত্রী ইমরান খান।

তিনি ওই ঘটনাকে পাকিস্তানের রাজনৈতিক নেতাদের পরিণতি হিসেবে আখ্যায়িত করেন। জবাবে ইমরান খানকে ‘ফিতনা’ হিসেবে আখ্যাযিত করেন স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ। বলেন, তারা যা করেছেন তার জন্য কোনোই ক্ষমা পাবেন না। এ জন্য অবশ্যই ইমরান খানকে গ্রেপ্তার করা হবে। মসজিদে নববীতে সৃষ্ট ঘটনায় ইমরান খান সহ কমপক্ষে ১৫০ জনের বিরুদ্ধে এফআইআর করা হয়েছে।

মন্ত্রী আরও বলেন, এর পক্ষে যেকোনো নাগরিক এগিয়ে এলে তাতে কোনো বাধা সৃষ্টি করবে না সরকার। মসজিদে নববীতে পিএমএলএনের নেতাদের হয়রানি ও অবমাননা করা হয়েছে পূর্বপরিকল্পিতভাবে। পরিকল্পনা অনুযায়ী অনীল মাসারাত ও সাহিবজাদা জাহাঙ্গীরের নেতৃত্বে একদল মানুষ বৃটেন থেকে সৌদি আরবে গেছেন। ইমরান খান নতুন প্রজন্মকে ভুলপথে পরিচালিত করছেন। মন্ত্রী প্রশ্ন রাখেন চাঁদরাতে কোনো ব্যক্তি কি প্রতিবাদ বিক্ষোভ ডাকতে পারেন?

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *