অনির্দিষ্টকালের জন্য মঙ্গলবার থেকে পরিবহন ধর্মঘট

বাংলাদেশ

নিউজ ডেস্কঃ মঙ্গলবার ভোর ৬টা থেকে সিলেটে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের (শ্রমিক কর্মবিরতি) ডাক দিয়েছে জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন।

রোববার (২০ মার্চ) দুপুরে সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজন জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ২০ মার্চের মধ্যে পূর্বঘোষিত চার দফা দাবি বাস্তবায়ন না হওয়ায়

এ কর্মসূচির ডাক দেন তারা। শনিবার ইউনিয়নের এক জরুরি সভায় এ কর্মসূচি ঘোষণার সিদ্ধান্ত নেওয়া হয়। এর আগে ২৬ ফেব্রুয়ারি একই দাবিতে দক্ষিণ সুরমার কদমতলী টার্মিনাল এলাকায় মানববন্ধন করেন তারা।

গত ৫ মার্চ জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট দফতরে চার দফা দাবিতে স্মারকলিপি দেন পরিবহন শ্রমিক নেতারা। স্মারকলিপিতে ২০ মার্চের মধ্যে তাদের দাবি বাস্তবায়ন না হলে ২১ মার্চ থেকে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেন তারা।

চার দফা দাবির মধ্যে সড়ক দুর্ঘটনাজনিত মামলায় চালককে জামিন দিতে হবে। ড্রাইভিং লাইসেন্স নবায়নে ডোপ টেস্ট বাতিল করতে হবে। নতুন ও নবায়ন ড্রাইভিং লাইসেন্স দ্রুত সময়ে দিতে হবে।

একই সঙ্গে পুরোনো লাইসেন্স নবায়নের জন্য বন্ধ থাকা ফিঙ্গার নেওয়া পুনরায় চালু করতে হবে। সরকারি খাসজমিতে গাড়ি পার্কিংয়ের স্থান নির্ধারণ করতে হবে এবং রং পার্কিং ও রেকারিং মামলা বন্ধ করতে হবে।

সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের প্যাডে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবার রাতে নগরের দক্ষিণ সুরমা এলাকার কার্যালয়ে সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের (রেজি নং বি ১৪১৮) সভাপতি ময়নুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল মুহিমের পরিচালনায় এক জরুরি সভা অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের কার্যকরী সভাপতি রনু মিয়া, সহ-সভাপতি জসিম উদ্দিন, যুগ্ম-সম্পাদক আলী আকবর রাজন, সাংগঠনিক সম্পাদক আবুল হাসনাত আবুল, কোষাধ্যক্ষ আব্দুস শহীদ, প্রচার সম্পাদক হারিছ আলী, সদস্য আতিক মিয়া ও শাহ রিপন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *