এসএসসির ফল প্রকাশের তারিখ নির্ধারন

শিক্ষাঙ্গন

নিউজ ডেষ্ক- আগামী ২৩ থেকে ২৭ ডিসেম্বরের মধ্যে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার রেজাল্ট প্রকাশ হতে পারে। ফলাফল তৈরির সকল কার্যকম ইতোমধ্যে শেষ হয়েছে। সেটি প্রকাশে প্রধানমন্ত্রীর সম্মতি চেয়ে শিক্ষা মন্ত্রণালয়ে একটি প্রস্তাব পাঠিয়েছে আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড। আজ (সোমবার) সংশ্লিষ্ট মাধ্যমে এ তথ্য জানা যায়।

শিক্ষা মন্ত্রণালয় থেকে জানা গেছে, গতকাল (রোববার) এসএসসি-সমমান পরীক্ষার ফলাফল প্রকাশের জন্য আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড থেকে একটি প্রস্তাব পাঠানো হয়েছে। যাতে উল্লেখ করা হয়, ২০২১ সালের এসএসসি-সমমানের সংক্ষিপ্ত সিলেবাসে আয়োজিত তিন বিষয়ের পরীক্ষা গ্রহণ করা হয়েছে। সেই পরীক্ষার উত্তরপত্র মূল্যায়ণ ইতিমধ্যে শেষ হয়েছে। আগামী ২৩ ডিসেম্বরের পর যেকোনো দিন ফলাফল করা সম্ভব হবে।

বলা হয়েছে, প্রধানমন্ত্রী সম্মতি দেওয়ার পর উল্লিখিত দিনের পর বা আগামী ২৭ ডিসেম্বরের মধ্যে এ পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। এতে করে জানুয়ারি থেকে একাদশ শ্রেণির ভর্তি কার্যক্রম শুরু করাও সম্ভব হবে বলে জানানো হয়।

এ বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, এ প্রস্তাবের ভিত্তিতে শিক্ষা মন্ত্রণালয় থেকে প্রধানমন্ত্রীর কাছে অনুমতি চেয়ে পরবর্তীতে আরেকটি প্রস্তাব পাঠানো হবে। মাননীয় প্রধানমন্ত্রী যেদিন সময় দেবেন সেদিন ফলাফল প্রকাশ করা হবে। ফলাফল প্রকাশের দিন সকালে প্রধানমন্ত্রীর হাতে দেশের সকল শিক্ষাবোর্ডের ফলাফলের সারসংক্ষেপ তুলে দিবেন শিক্ষামন্ত্রী। এরপর প্রধানমন্ত্রী ফলাফল প্রকাশের অনুমতি দিলে দুপুরে সংবাদ সম্মেলন করে তা প্রকাশ করা হবে।

এদিকে আন্তঃশিক্ষা বোর্ডের নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা জানান, আগামী ২৩ থেকে ২৭ ডিসেম্বরের মধ্যে এসএসসি-সমমান পরীক্ষার ফলাফল প্রকাশের জন্য রোববার শিক্ষা মন্ত্রণালয় বরাবর প্রস্তাব পাঠানো হয়েছে। ফলাফল তৈরির কাজও শেষ হয়েছে। এখন শুধু আনুষ্ঠানিকতার বাকি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *